1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ওয়ানডেতে থাকলেও টি-টোয়েন্টিতে নেই স্টোকস-বেয়ারেস্টো

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩১৬ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: নিজ মাঠে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পৃথক-পৃথক দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন মুখ হিসেবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন ল্যাঙ্কাশায়ারের পেসার রিচার্ড গ্লেসন। সেই সঙ্গে এক বছর পর ওয়ানডে দলে ফিরেছেন সাবেক টেস্ট অধিনায়ক জো রুট।- বাসস

ইংল্যান্ডে চলমান ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাস্টে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী গ্লেসন। ১২ ম্যাচে ১৬ দশমিক ১২ গড়ে ২০ উইকেট নিয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে দারুন খেলার পুরস্কার হিসেবে ৩৪ বছর বয়সে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন গ্লেসন। ৬৪টি ঘরোয়া টি-টোয়েন্টিতে ৭০ উইকেট রয়েছে তার। তিনি খেলোয়াড়ের পাশাপাশি ইসিবির লেভেল থ্রি কোচ, কোচিং ও স্পোর্টস পারফরম্যান্সে বিএ (অনার্স), ল্যাঙ্কাশায়ারের একাডেমি কোচ, মায়ারস্কো কলেজের ক্রিকেট প্রভাষকও। রিচার্ড গ্লেসনের টুইটারের বায়োতে লেখা আছে এ পদগুলো।

এদিকে এক বছর পর ওয়ানডে দলে ফিরেছেন রুট। গত বছরের জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলা রুট এ পর্যন্ত ১৫২ ওয়ানডেতে ১৬টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ সেঞ্চুরিতে করেছেন ৬ হাজার ১০৯ রান। এ ছাড়া ওয়ানডে দলে জায়গা হারালেও টি-টোয়েন্টি দলে আছেন ডেভিড মালান। নেদারল্যান্ডসের বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন লুক উড ও ডেভিড পেইন।

সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী নেতা ইয়োইন মরগান। তার পরিবর্তে ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক হয়েছেন জস বাটলার। মরগান না থাকায় মিডলঅর্ডার সামলাতে প্রথমবারের মত ওয়ানডে দলে সুযোগ হয়েছে হ্যারি ব্রুকের। দেশের হয়ে ১টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। গত জানুয়ারিতে ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকে ১০ রান করেছিলেন ব্রুক। ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি দলেও আছেন তিনি।

পবিত্র হজ পালনে যাওয়ায় ভারতের বিপক্ষে সিরিজ না খেলার বিষয়ে আগ থেকেই জানিয়েছিলেন স্পিনার আদিল রশিদ। তাই দুই ফরম্যাটের দলেই আছেন ম্যাথু পারকিনসন।

এজবাস্টন টেস্ট শেষ হবার ১দিন পরই টি-টোয়েন্টি শুরু হবে। তাই টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি অধিনায়ক বেন স্টোকস ও জনি বেয়ারস্টোকে। ওয়ানডে সিরিজে খেলবেন তারা।

আগামী ৭ জুলাই মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুই টি-টোয়েন্টি হবে ৯ ও ১০ জুলাই। ১২ জুলাই থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে- ১৪ ও ১৭ জুলাই।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচার্ড গ্লেসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমাল মিলস, ম্যাথু পারকিনসন, জেসন রয়, ফিল সল্ট, রিচ টপলি এবং ডেভিড উইলি।

ইংল্যান্ডের ওয়ানডে দল
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, ব্রেন্ডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেইগ ওভারটন, ম্যাথু পারকিনসন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিচ টপলি এবং ডেভিড উইলি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..